রাজশাহী রয়্যালস চ্যাম্পিয়ন হওয়ায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন ।

নিজস্ব প্রতিনিধিঃ বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) রাজশাহী রয়্যালস চ্যাম্পিয়ন হওয়ায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম কে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল শুক্রবার রাতেই সাবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দনের বিষয়টি ব্যাক্তিগত ফেসবুক আইডিতে নিশ্চিত করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম।

তিনি লিখেছেন, “আপনাদের সমর্থনের জন্য কৃতজ্ঞতা। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে ফোনে অভিনন্দন জানিয়েছেন!!!”

এবার বঙ্গবন্ধু বিপিএল এর ফাইনালে দুর্দান্ত খেলে খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে চাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় রাজশাহী রয়্যালস। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান করে রাজশাহী। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪৯ রানের বেশি করতে পারেনি খুলনা।

এদিকে, রাজশাহী রয়্যালসের জয়ে রাজশাহীর বিভিন্ন এলাকা ও পাড়া-মহল্লায় পটকা ফাটিয়ে ও বাঁধভাঙা উচ্ছ্বাস প্রকাশ করে ক্রিকেটপ্রেমী তরুণ প্রজন্ম।

অগণিত সমর্থক খণ্ড-খণ্ড মিছিল নিয়ে শহরের শহীদ কামারুজ্জামান চত্বর, নিউমার্কেট, রাণীবাজার, গণকপাড়া হয়ে সাহেববাজার জিরোপয়েন্টে গিয়ে মূল আনন্দ মিছিলে যুক্ত হয়। বিজয় মিছিলটি এখান থেকে শুরু হয়ে কুমারপাড়া ও আলুপট্টি স্বাধীনতা চত্বরসহ বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

জয়ের পরপরই রাজশাহী রাজপথে শুরু হয় বিজয় উল্লাস, মোড়ে মোড়ে সাধারণ মানুষ নেমে আসে বিভিন্নভাবে তারা আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করে। এ সময় রাজশাহী রয়্যালস, রাজশাহী রয়্যালস ধ্বনিতে প্রকম্পিত হয়ে ওঠে আশপাশের এলাকা। সমর্থকরা ঢোল, ড্রাম, বাঁশি বাজিয়ে রাজশাহী রয়্যালসকে অভিনন্দন জানান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে রাজশাহী নতুন ইতিহাস তৈরি করলো বলে মন্তব্য করেন অনেকে। দীর্ঘ দিন ধরে রাজশাহীর ক্রিকেট সমর্থকরা যেনো এমন একটি মুহূর্তের জন্যই অপেক্ষার প্রহর গুন ছিলেন।

বিজয়ের আনন্দে যে কতটা মাততে পারে, আর কতভাবেই যে সেই আনন্দের বহিঃপ্রকাশ ঘটাতে পারে আজ আরও একবার তার প্রমাণ দেয় রাজশাহী শহরের ক্রিকেটপাগল দর্শকরা। উচ্ছ্বাসিত জনতার স্রোত ছড়িয়ে পড়ে মহানগরীর কদিরগঞ্জ দড়িখরবনা গ্রেটাররোড, শালবাগান, উপশহর ও শিরোইল বাস টার্মিনাল এলাকায়ও।

উল্লেখ্য, রাজশাহী বিভাগের তথা রাজশাহীর দায়িত্ব নিতে যখন কেউ রাজি হয়নি, যখন দুরন্ত রাজশাহী বাদ হয়ে যায়।ঠিক তখন ক্রিয়া প্রেমিক হিসাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছিলেন যে, রাজশাহীর একটি টিম থাকা দরকার৷ আর সেই স্বপ্ন নিয়ে শাহরিয়ার আলমের হাত ধরেই রাজশাহীর পথ চলা। যার মাধ্যমে গতকাল চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করলো রাজশাহী রয়্যালস৷