বাংলাদেশ দলের সঙ্গে কাজ করার সময় আমি কোচিং সম্পর্কে অনেক কিছু শিখেছি।

আভা ডেস্কঃ মাশরাফি বিন মুর্তজা এবংমোস্তাফিজুর রহমানদের সদ্য সাবেক হওয়া পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ বলেছেন,বাংলাদেশ দলের সঙ্গে কাজ করার সময় আমি কোচিং সম্পর্কে অনেক কিছু শিখেছি।

২০১৬ সালে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন ওয়ালশ। সদ্যসমাপ্ত ২০১৯ ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) তার সঙ্গে চুক্তি নবায়ন করেনি।

জাতীয় দলের সদ্য বিদায়ী পেস বোলিং কোচ বলেন,বাংলাদেশ দলের সঙ্গে আমার সময়টা বেশ ভালো কেটেছে। বিসিবিকে আমি আগেই বলে দিয়েছিলাম যে, বিশ্বকাপের পর আমাকে আর পাওয়া যাবে না।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে১৩২ টেস্টে ৫১৯ উইকেট শিকারকরা ওয়ালশজ্যামাইকা গ্লিনারকে দেয়া সক্ষাৎকারে বলেন,ওয়েস্ট ইন্ডিজ সবসময় আমার হৃদয়ে আছে, থাকবে। নতুন ক্যারিবীয় ক্রিকেটারদের সঙ্গে কাজ করার সুযোগ পেলে আমি অবদান রাখতে পারব বলে মনে করি।

বিশ্বকাপের পর কোর্টনি ওয়ালশের বাংলাদেশ অধ্যায় শেষ হয়েছে। ফিরে গেছেন নিজের দেশ জ্যামাইকায়। মোস্তাফিজদের এই সাবেক পেস বোলিং কোচ বেকার বসে থাকতে চান না। এরইমধ্যে চাকরি খুঁজতে শুরুকরেছেন। ৫৬ বছরের এই সাবেক ক্যারিবীয় ফাস্ট বোলারের পছন্দের তালিকায় সবার উপরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। জেসন হোল্ডারদের কোচ হওয়ার প্রতি ঝোঁক তার।

২০৫ ওডিআইতে ২২৭ উইকেট শিকার করাওয়ালশবর্তমানে ইংল্যান্ডে রয়েছেন।

যুগান্তর